ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আশরাফুল-রনির সেঞ্চুরিতে ইস্ট জোনের রানের পাহাড়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশরাফুল-রনির সেঞ্চুরিতে ইস্ট জোনের রানের পাহাড়

ক্রীড়া ডেস্ক : ডাবল সেঞ্চুরি থেকে আর ১৭ রান দূরে রনি তালুকদার। তার সঙ্গে সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল। এ দুই তারকার সেঞ্চুরিতে বিসিএলের চতুর্থ রাউন্ডে বিসিবি নর্থ জোনের বিপক্ষে প্রথম দিনেই রানের পাহাড় গড়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বিসিএলের এ ম্যাচে টস জিতে ইস্ট জোনকে ব্যাটিংয়ের পাঠায় নর্থ জোন। আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৩৫৪ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছে ইস্ট জোন।

দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল ইস্ট জোন। ওপেনার সাদিকুর রহমান আউট হয়েছেন শূন্য রান করে। ইমরান আলির বলে সরাসরি বোল্ড হয়ে ফিরেছেন তিনি। এরপর ধাক্কাটা সামাল দিতে উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকেন মুমিনুল ও আরেক ওপেনার রনি তালুকদার।

কিন্তু উদ্বোধনীয় ব্যাটসম্যান রনি তালুকদারকে খুব একটা সঙ্গ দিতে পারেননি মুমিনুল হক। ২৬ রান করে ফিরেছেন তিনি। আউট হয়েছেন সোহাগ গাজীর বলে। এরপর নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে মাহমুদুল হাসান। তবে সানজামুলের বলে ধীমান ঘোষের হাতে ধরা পড়লে ২৯ রানেই ইনিংস শেষ হয় তার।

দলীয় ১১৩ রানের পর রনি তালকুদারের সঙ্গে ইস্ট জোনের হাল ধরেন মোহাম্মদ আশরাফুল। তাদের ইস্পাত কঠিন জুটিতে ভর করে দলীয় সাড়ে তিনশ ছাড়ায় ইস্ট জোনের সংগ্রহ।

প্রথম দিনের ৮৯.২ ওভারে  সোহাগ গাজীর ওভারের দ্বিতীয় বলে চার মেরে এবারের বিসিএল প্রথম শতক হাঁকান জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তাঁর বিশতম শতক।সেঞ্চুরি হাঁকাতে ১৮৩ বল খেলেছেন আশরাফুল। যেখানে ১৩ চারের মার ছিল তাঁর।

আশরাফুলের আগেই অবশ্য সেঞ্চুরির দেখা পেয়েছেন রনি তালুকদার। সোহাগ গাজীর ওভারের শেষ বলে দুই রান নিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে দশম অর্ধশতক হাঁকান রনি তালুকদার। ১৪৭ বলে শতকটি হাঁকিয়েছেন তিনি।

দিন শেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছক্কায় ১৮৩ রানে অপরাজিত রয়েছেন রনি তালুকদার। অন্যদিকে ১৮৬ বলে ১৩টি চারে ১০৭ রানে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়