ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডারবানে ৩০৪ রানের লক্ষ্য পেল শ্রীলঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডারবানে ৩০৪ রানের লক্ষ্য পেল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসেও দলীয় তিনশ রানের আগে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে প্রথম ইনিংসে পাওয়া লিডের সুবাদে লঙ্কানদের বিপক্ষে লড়াকু পুঁজি পেয়েছে প্রোটিয়ারা।

ডারবান টেস্টে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হলে ৪৪ রানের লিড পায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আজ ২৫৯ রানে সবকটি উইকেট হারায় স্বাগতিকরা। তাতে জয়ের জন্য ৩০৪ রানের লক্ষ্য পায় শ্রীলঙ্কা। সেই লক্ষ্য তাড়ায় আজ ৩ উইকেটে ৮৩ রানে তৃতীয় দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা। চতুর্থ দিনে মাঠে নামার আগে ৭ উইকেট হাতে নিয়ে ২২১ রানে পিছিয়ে সফরকারী দলটি।

৪ উইকেটে ১২৬ রান নিয়ে আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। ২৫ রান নিয়ে ব্যাট করতে নামা অধিনায়ক ফাফ ডু প্লেসি আজ ১০ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন। ১৮২ বলে ১১ চারে ব্যক্তিগত ৯০ রানে বিশ্ব ফের্নান্দোর বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

ডু প্লেসির সঙ্গে ব্যক্তিগত ১৫ রান নিয়ে ব্যাট করতে নেমে আজ ফিফটির দেখা পেয়েছেন কুইন্টন ডি কক। ৬২ বলে ৫৫ রানের ইনিংস খেলে লাসিথ অ্যাম্বুলডেনিয়ার এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। অভিষেক ম্যাচেই ৫ উইকেট নিয়ে রেকর্ড বইয়ে নাম লেখান অ্যাম্বুলডেনিয়া। এর আগে পঞ্চম উইকেট জুটিতে ডু প্লেসির সঙ্গে ৯৬ রান করেন তিনি। তার আউটের পর ভারনন ফিল্যান্ডার ১৮ ছাড়া আর কেউ দুই অঙ্ক ছুঁতে না পারায় ২৫৯ রানেই থামে প্রোটিয়াদের দৌঁড়।

বল হাতে শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসের মতো ৪টি উইকেট নেন বিশ্ব ফের্নান্দো। তার সঙ্গে ৫টি উইকেট পান লাসিথ অ্যাম্বুলডেনিয়া।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক দিমুথ করুনারত্নে ২০, লাহিরু থিরিমান্নে ২১ ও কুশাল মেন্ডিস শূন্য রানে আউট হয়েছেন। ২৮ রানে অপরাজিত রয়েছেন ওশাদা ফের্নান্দো। তার সঙ্গে ১২ রানে অপরাজিত রয়েছেন কুশাল পেরেরা। স্টেইন-রাবাদ-ফিল্যান্ডারদের চোখ রাঙানি উপেক্ষা করে লঙ্কানরা চতুর্থদিন কতদূর যেতে পারে সেটাই দেখার অপেক্ষা।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়