ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নেপালের ক্লাবকে উড়িয়ে দিয়ে শীর্ষে আবাহনী

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেপালের ক্লাবকে উড়িয়ে দিয়ে শীর্ষে আবাহনী

ক্রীড়া প্রতিবেদক : এএফসি কাপের পঞ্চম ম্যাচে নেপালের ক্লাব মানাং মারসিয়াংদিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের ক্লাব আবাহনী লিমিটেড।

এই জয়ের ফলে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে আবাহনী। পাশাপাশি প্রথমবারের মতো পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনাও জাগিয়ে রেখেছে আকাশী-নীল জার্সিধারীরা। 

আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে মানাং এর বিপক্ষে ২-০ গোলে এগিয়ে ছিল আবাহনী। বিরতির পর আরো তিনটি গোল করে তারা।

প্রথমার্ধে আবাহনীর হয়ে গোল করেছেন মো. নাবীব নেওয়াজ জীবন (১১ মিনিটে) ও কারভেন্স বেলফোর্ট (৪৫+২ মিনিটে)। বিরতির পর ৬৩ মিনিটে আবাহনীর তৃতীয় গোলটি করেন জুয়েল রানা। ৭৫ মিনিটে সানডে সিজোবা গোল করে ব্যবধান করেন ৪-০। আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+৫) মানাং এর পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন আবাহনীর তারকা মিডফিল্ডার মামুনুল ইসলাম মামুন।

 



প্রথম দেখায় নেপালের চ্যাম্পিয়ন ক্লাব মানাং এর বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল আবাহনী।

পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে যেতে এই ম্যাচে বড় জয়ের বিকল্প ছিল না আবাহনীর। কারণ, ভারতের ক্লাব চেন্নাইন এফসি গোল ব্যবধানে এগিয়ে ছিল। আজ বুধবার ভারতের ক্লাবটি স্বদেশি মিনেরভা পাঞ্জাবের সঙ্গে গোলশূন্য ড্র করেছে। তাতে অবশ্য আবাহনীর লাভই হয়েছে। ৫ ম্যাচ থেকে ১০ পয়েন্ট ও ৬ গোল গড় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে আবাহনী। সমান ম্যাচ থেকে চেন্নাইন এফসির সংগ্রহ ৮ পয়েন্ট। ২ গোল গড় নিয়ে তারা রয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।

শেষ ম্যাচে ২৬ জুন ভারতের ক্লাব মিনেরভা পাঞ্জাবের বিপক্ষে খেলতে যাবে আবাহনী। ওই ম্যাচে ড্র করতে পারলেই প্রথম কোনো বাংলাদেশি ক্লাব হিসেবে এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডের টিকেট পাবে আবাহনী। শেষ ম্যাচে বুধবার চেন্নাইন এফসি খেলবে মানাং মারসিয়াংদির মাঠে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়