ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কাগজের বদলে বালু-মাটি আমদানি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাগজের বদলে বালু-মাটি আমদানি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম বন্দরে একটি কন্টেইনারে সাদা অফসেট কাগজের বদলে বালু আর মাটি আমদানি করার চাঞ্চল্যকর তথ্য উদ্ঘাটিত হয়েছে।

শনিবার দুপুরে চীন থেকে আমদানিকৃত ২০ ফুট দীর্ঘ একটি কন্টেইনার খুলে পরীক্ষা শেষে বালু আমদানির ঘটনা উদ্ঘাটন করে চট্টগ্রাম বন্দর কাস্টমস কর্তৃপক্ষ। চট্টগ্রাম কাস্টমস-এর উপ কমিশনার মো. নূর উদ্দিন মিলন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কাস্টমস সূত্র জানায়, কয়েক দিন পূর্বে ঢাকার বনানীর প্রগ্রেস ইমপেক্স লিমিটেড আমদানিকারকের নামে চীন থেকে অফসেট কাগজ আমদানির ঘোষণাপত্র পায় কাস্টমস কর্তৃপক্ষ। গত ২৬ আগস্ট চালানটি চট্টগ্রাম বন্দরে পৌঁছে। এটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের শেখ মুজিব রোডের সাজ ট্রেড ইন্টারন্যাশনাল সিএন্ডএফ এজেন্ট। কিন্তু কাস্টমস কর্তৃপক্ষের কাছে গোপন সংবাদ ছিল আমদানিকৃত কন্টেইনারে ঘোষণাবহির্ভূত পণ্য রয়েছে।

গোপন তথ্যের ভিত্তিতে শনিবার কন্টেইনার খুলে কায়িক পরীক্ষা করা হলে এটির ভেতর ঘোষিত অফসেট কাগজের পরিবর্তে বালু আর মাটি পাওয়া যায়। এ সব বালু ও মাটির নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। আমদানিকারকের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/০১ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়